Kurulus Osman Season 5

Kurulus Osman Episode 145 with Bangla Subtitles

পরিকল্পনা বুঝতে পেরে ওসমান বে নিজে ওরহান বেকে এই বিশ্বাসঘাতক কে খুজে আনার নির্দেশ দেয়। ওসমান বে যখন বুজতে পারে এর পিছনে মোঙ্গলদের ষড়যন্ত্র রয়েছে এবং ভিন্ন একটি বিশেষ গোষ্ঠীর ষড়যন্ত্র আছে তখন ওসমান বে কিছুটা পিছিয়ে আসে। সে খুজে বের করতে চেষ্টা করে আসলে কে এর পিছনে আছে। অন্যদিকে ওসমান বে সীমান্ত এলাকার সকল বেদের দাওয়াত দেয় তার প্রসাদ ইনেশিহারে।

Contents

কুরুলুস ওসমান পর্ব 145 বাংলা সাবটাইটেল



এই খবর ইয়াকুব বের কাছে পৌছালে সে হিতাহিত বিবেক বুদ্ধি হারিয়ে ফেলে। সে পরশ্রীকাতরতায় ফেটে পড়ে। সে ওসমান বের সুনাম নষ্ট করতে মেহমেদ কে দিয়ে পতাকাবাহী দলটির কাছে খবর পৌছায়। তারা যেন বেদের উপর হামলা করে সেই ব্যবস্থা করে। আর এই সব কিছু ওসমান বের উপর চাপিয়ে দেয়।

সীমান্ত এলাকার বেগন তাদের উপর আক্রমণ হলে তারা প্রতিরোধ গড়ে তুলে। এদিকে হঠাৎ করে ইয়াকুব বে সেখানে উপস্থিত হয়। ইয়াকুব বেকে দেখে সানজাকবাহিনী পালিয়ে যায়। ইয়াকুব বে সকল কিছুর জন্য ওসমান বেকে দায়ী করে। সকল বেদের সাথে ইয়াকুব বেও ইনেশিহারে প্রবেশ করে।

কুরুলুস ওসমান পর্ব 145 বাংলা সাবটাইটেল

আলাউদ্দিন বে গোনজা হাতুন এর কাছে প্রথম বারের মতো নিজের ভালোবাসার কথা জানায়। গোনজা হাতুন ও নিজের অনুভূতি প্রকাশ করে। সাদেত হাতুন গোনজার চোখ দেখে বুঝতে পারে সে প্রেমে আসক্ত। তাই গোনজার দিকে সব সময় নজর রাখতে বলে একজনকে৷

আলাউদ্দিন বে যখন বন্দী ছিল তখন গোনজা তার কাছে গিয়ে তাকে খাবার দিয়ে আসে।। এরপর যখন আলাউদ্দিন বের উপর বন্দী অবস্থায় উস্তাদ গেরার বাহিনী আক্রমণ করে তখন তাকে বাচাতে ছুটে যায় গোনজা। এভাবে নিজের ভালোবাসা এবং ভালোলাগার স্বাক্ষর রাখতে থাকে গোনজা হাতুন।

Kurulus Osman Episode 145 In Bangla

আসসালামু আলাইকুম প্রিয় দর্শক শ্রোতা ভাই ও বোনেরা, আশা করছি গত পর্বে সকলের মনের আশা পূরন হয়েছে। ওসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠা চুড়ান্ত স্বীকৃতি পেয়েছে। এটা দেখে সকল দর্শকদের ই মনের গহীনে লুক্কায়িত কৌতুহল আরো বেড়েছে। সামনের পর্বগুলোতে ওসমানীয় সাম্রাজ্যের প্রতিটা দিক কিভাবে সাজাবে ওসমান বে সেটাই এখন দেখার মূল বিষয়।

আজ আমরা আগামী পর্বে কি হতে চলেছে সেই বিষয় নিয়ে কথা বলবো। আগামী পর্বে ওসমান বের সবথেকে বড় চ্যালেন্জ হলো মোঙ্গল কমান্ডার কে দমন করা। রাজকুমারী মারিয়া কে অপহরনের কারনে ওসমান বের উপরে মোঙ্গল কমান্ডার ক্ষিপ্ত হয়। এতে করে দুজনের মধ্যে উত্তেজনা আরো বারতে থাকে। অন্য দিকে স্বাধীন বেইলিক ঘোষনার কারনে ইয়াকুব বের সাথে ও দুরত্ব বৃদ্ধি পেতে থাকে। ওসমান বেকে স্বাগত জানাতে ইনেশিহারে প্রবেশ করে ইয়াকুব বে। যদিও এটা একটা ধান্দাবাজির অংশ।

কুরুলুস উসমান এপিসোড ১পঁয়তাল্লিশ বাংলা দেখুন

উসমান বে নতুন বিজয় এবং নতুন পরিকল্পনা নিয়ে সামনে এগিয়ে যেতে চায়। অন্যদিকে মোঙ্গল বাহিনী ও ক্রুসেডের একসাথে মিলিত হয়ে ওসমানকে শেষ করতে উঠে পড়ে লাগে। যদিও এর মধ্যে ভ্যাসিলাস কে হত্যা করা হয়েছে। আগামী পর্বে হলোফেরা কে অপহরন করবে মোঙ্গলরা। যাকে মারিয়ার মুক্তিপন হিসাবে ব্যবহার করবে বলে ধারনা করা হচ্ছে। অন্য দিকে আলাউদ্দিন বে এবং গোনজা হাতুন কে নিয়ে সাদাত হাতুন ও বালা হাতুন এর মাঝে ঝামেলা তৈরি হয়েছে। এভাবেই আগামী পর্ব শুরু হবে।

কুরুলুস উসমান এপিসোড ১ পঁয়তাল্লিশবাংলা দেখুন

জনগন ওসমান বেকে সমর্থন করে৷ এই সকল কিছু দেখে ইয়াকুব বের মাথা লজ্জায় নত হয়ে যায়। জনগন তার থেকে মুখ ফিরিয়ে নেয়। ওসমান বের জনসমর্থন বাড়তে থাকে। অন্যদিকে ইয়াকুব বে এই অপমান সহ্য করতে না পেরে ওসমান বেকে সায়েস্তা করতে নানা রকম পদক্ষেপ নিতে শুরু করে টেকফুরকে সে এই ঘটনার কথা জানিয়ে দেয়। ওসমান বে ফিরে আসলে তাকে জানানো হয় প্রসাদের গুপ্তচরকে এখনো খুজে পাওয়া যায় নাই। ওসমান বে খুজতে বলে। কারন প্রাসাদের গুপ্তচর কে ধরতে না পারলে সকল পদক্ষেপের সংবাদ আগে পৌছে যাবে কাফেরদের হাতে৷।

এতে করে কোন বিজয় অর্জন করা যাবে না। কারাজালাসুন নতুন পরিকল্পনা করে। তাদের একজন গুপ্তচর সংবাদ দেয় যে ওসমান বে জিহাদের পথে যাত্রা করবে এবং ইনেশিহারে সম্পূর্ণ ফাকা থাকবে। এবং কারাজালাসুন সদর দপ্তরে হামলার পরিকল্পনা করে। তখন তারা তাদের দেয়া গুপ্তচরের দেয়া তথ্য অনুযায়ী সৈন্য নিয়ে আক্রমণ করতে বেরিয়ে আসে। আলাউদ্দিন বে উভয় সংকটে পড়ে যায়। গোনজা হাতুন এর কাছে থেকে আলাউদ্দিন বে যখন শুনতে পায় যে সে আলাউদ্দিন বেকে পছন্দ করে না।

কুরুলুস উসমান এপিসোড ১পঁয়তাল্লিশ বাংলা দেখুন

তখন গোনজা হাতুন এর কথা সে বিশ্বাস করে না। আলাউদ্দিন বে তাকে উদ্দেশ্য করে বলে যে মুখের কথা থেকে চোখের ভাষা বেশি বিশ্বাস যোগ্য। এই খবর যখন ফাতেমা জানতে পারে সে তার মা বালা হাতুন কে জানিয়ে দেয়। এতে করে বালা হাতুন ও চিন্তিত হয়ে পড়ে। তাই সে গোনজার সাথে নিজে কথা বলতে সীমান্ত বাজারে আসে। এরপর গোনজার সাথে সে কথা বলে কিন্তু সমস্যার সমাধান করতে পারে না। জনগন ওসমান বেকে সমর্থন করে৷ এই সকল কিছু দেখে ইয়াকুব বের মাথা লজ্জায় নত হয়ে যায়। জনগন তার থেকে মুখ ফিরিয়ে নেয়। ওসমান বের জনসমর্থন বাড়তে থাকে।

অন্যদিকে ইয়াকুব বে এই অপমান সহ্য করতে না পেরে ওসমান বেকে সায়েস্তা করতে নানা রকম পদক্ষেপ নিতে শুরু করে অন্যদিকে ওরহান বে এবং মেহমেদ বের মধ্যে স্নায়ু যুদ্ধ চলমান রয়েছে। তারা উভয়ে হলোফেরা হাতুন কে নিয়ে স্বপ্ন দেখছে। এবার সেই আগুনে ঘী ঢেলেছে মেহমেদ বের বাবা ইয়াকুব বে। সাদাত হাতুন ও ইয়াকুব বে হলোফিয়া হাতুনের খালার কাছে মেহমেদের জন্য প্রস্তাব নিয়ে যায়। হলোফেরার খালা এটা বিবেচনা করবেন বলে জানিয়ে দেয়।

বাংলা সাবটাইটেল সহ কুরুলুস ওসমান পর্ব 145

কুরুলুস ওসমান পর্ব 145 বাংলা সাবটাইটেল

কুরুলুস ওসমান পর্ব 145 বাংলা সাবটাইটেল

বাংলায় কুরুলুস ওসমান পর্ব 145

Related posts
Kurulus Osman Season 5

Kurulus Osman Episode 149 with Urdu Subtitles

Kurulus Osman Episode 149 Welcome to the Kayi tribe’s amazing voyage, where history and…
Read more
Kurulus Osman Season 5

Kurulus Osman Episode 148 With English Subtitles

Kurulus Osman Episode 148 Greetings from the world of heroic victories and high-stakes intrigue…
Read more
Kurulus Osman Season 5

Kurulus Osman Episode 148 in Urdu Subtitles

Kurulus Osman Episode 148 in Urdu Subtitles The stakes are stronger than ever in the captivating…
Read more

Leave a Reply